পাখি
- আবু নাছের জুয়েল ২৭-০৪-২০২৪

একটা পাখি বুকের ভেতর,
বেঁধে ছিল বাসা
দূর অজানায় হারীলো সে,
কি ছিল তার আশা
ছিল পাখি মন পাজরে,
যতন করে রাখা
মন আকাশে উড়বে পাখি,
মেলে রঙ্গিন পাখা৷

চলে গেল পাখি আমার,
মায়ার বাঁধন চিঁড়ে
এত করে ডাকলাম তবু
এল না সে ফিরে৷
খাঁচার পাখি খাঁচা চেড়ে
উড়াল দিল নীলে
এখন আকাশ দেখি উদাস মনে
আসে যদি ফিরে৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।